হযরত ইবরাহীম ও ইসমাইল (আঃ) এর কুরবানী I সুপার মেগা পর্ব সম্পূর্ণ পর্ব

হযরত ইবরাহীম ও ইসমাইল (আঃ) এর কুরবানী I সুপার মেগা পর্ব সম্পূর্ণ পর্ব I Hazrat Ibrahim (A)1080p HD

প্রচারে: বেলায়েত মিডিয়া

https://jafrifoundation.com/ibrahim-kurbani/

http://jafrifoundation.com

http://facebook.com/groups/Belayetmedia

কথিত আছে যে, ইব্রাহিম (আঃ) একদিন রাতে একটি স্বপ্ন দেখেছিলেন, তাতে আল্লাহ তায়ালা তাকে তাঁর প্রিয় পুত্র ইসমাইল (আঃ)) – কে কোরবানি করতে বলেছিলেন । প্রথমে ইব্রাহিম (আঃ) বিশ্বাস করেছিলেন যে এটাই শয়তান তার উপর কৌশল চালাচ্ছে এবং তিনি তাৎক্ষণিকভাবে তা অগ্রাহ্য করলেন। যাইহোক, পরের রাতে একই স্বপ্নটি আবার ঘটল এবং তাকে একই কাজ করার আদেশ দিল। ইব্রাহিম (আঃ) তখন বুঝতে পারলেন যে এটি কোনও ত্রুটিযুক্ত নয় এবং প্রকৃতপক্ষে আল্লাহ তায়ালার পক্ষ থেকে একটি সত্য স্বপ্ন ছিল।

ইব্রাহিম (আঃ) তাঁর পুত্র ইসমাইল (আঃ)কে ভালবাসতেন। তবুও তিনি আল্লাহর নির্দেশ অনুসরণ করতে এবং তাঁর নির্দেশ অনুসারে কাজ করতে সম্পূর্ণ প্রস্তুত ছিলেন। তিনি তার ছেলেকে আরাফাত পর্বতের চূড়ায় নিয়ে গিয়ে একটি ছুরি ও দড়ি নিয়ে এসেছিলেন। উপযুক্ত স্থানে পৌঁছে তিনি তার পুত্রকে তার স্বপ্ন এবং আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার যা করার নির্দেশ দিয়েছিলেন তা জানালেন। আনুগত্যকারী পুত্র হওয়ায় হযরত ইসমাইল (আঃ) তাত্ক্ষণিকভাবে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার ও তাঁর পিতার ইচ্ছার প্রতি বাধ্য হয়েছিলেন এবং তাঁর হাত ও পা বেঁধে রাখতে চেয়েছিলেন যাতে তিনি লড়াই করতে না পারেন এবং তাঁর পিতা নিজেই চোখের পাতায় পা রেখেছিলেন যাতে সে না হয় তাকে ভোগ করতে হবে।

ইব্রাহিম (আঃ) ইসমাইল (আঃ) যেমন বলেছিলেন তেমনই করেছিলেন। চোখ বন্ধ করে এবং হাতে ছুরি নিয়ে তিনি আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার কাছে যা চেয়েছিলেন তা করেছিলেন। তিনি যখন চোখের পাতাগুলিটি অবাক করলেন, তখন অবাক হয়ে তিনি তাঁর সামনে একটি মৃত ভেড়ার দেহটি দেখতে পেলেন। ইসমাইল (আঃ) একেবারে ক্ষতিগ্রস্থ হয়ে তার ঠিক পাশেই দাঁড়িয়ে ছিলেন। প্রথমদিকে, তিনি ভেবেছিলেন যে কিছু মারাত্মকভাবে ভুল হয়েছে এবং তিনি তাঁর স্রষ্টার আদেশ অমান্য করেছেন।

কিন্তু তারপরে তিনি একটি আওয়াজ শুনতে পেলেন যে আল্লাহ তায়ালা তাঁর অনুসারীদের দেখাশোনা করেন এবং তাঁর চিন্তা করার দরকার নেই। একটি ঐশ্বরিক অলৌকিক ঘটনা ঘটেছিল। ইব্রাহিম (আঃ) ও ইসমাইল (আঃ) আল্লাহ তায়ালার কাছ থেকে একটি কঠিন পরীক্ষা পাস করেছিলেন। বিশেষ ধারাবাহিক “হযরত ইব্রাহীম (আঃ) ও কোরবানী”

Leave a Comment

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.