হযরত মুহাম্মদ (সা:) আল্লাহর নবী ও রাসুল বাংলায় ডাবিংকৃত

হযরত মুহাম্মদ (সা:) আল্লাহর নবী ও রাসুল বাংলায় ডাবিংকৃত 1080p HD

“পরম করুনাময় আল্লাহর নামে শুরু করছি। এই চলচ্চিত্র একটি নির্দিষ্ট ঐতিহাসিক ঘটনা অনুযায়ী নির্মিত এবং খোদার মহান নবী মুহাম্মদ (সঃ) এর গৌরবময় ব্যক্তিত্বের প্রতি আমার ব্যক্তিগত স্বাধীন স্বীকৃতি।–মাজিদ মাজিদি”
 
প্রচারে: বেলায়েত মিডিয়া
http://jafrifoundation.com
http://facebook.com/groups/Belayetmedia
 
মুহাম্মাদ: দ্য ম্যাসেঞ্জার অব গড (ফার্সি: محمد رسولالله‎, প্রতিবর্ণী. মুহাম্মাদ রাসুলুল্লাহ‎) ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত একটি ইরানি চলচ্চিত্র। এই চলচ্চিত্রটি পরিচালনা করেছেন মাজিদ মাজিদি। সর্বশেষ ইসলামের পয়গম্বর মুহাম্মদ (সা.)এর জীবন নিয়ে নির্মিত ৩ পর্বের ধারাবাহিক চলচ্চিত্রসমূহের প্রথম পর্ব এটি।
মুহাম্মদের শৈশবের উপর ভিত্তি করে রচিত হয়েছে এর কাহিনী। এটি এখন পর্যন্ত ইরানের সবচেয়ে বেশি বাজেটের চলচ্চিত্র হিসেবে বিবেচিত। চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন ভিত্তেরিও স্টোরারো এবং আবহসঙ্গীত পরিচালনা করেছেন এ. আর. রহমান।
অভিনয় শিল্পী: মাহদি পাকদেল সারেহ বায়েত রানা আজাদিভার মহসেন তানাবান্দে আলী রেজা শোজা-নুরি মোহাম্মাদ আসগারি মিনা সাবাতি সিয়ামাক আদিব সাদেঘ হাতেফি পরিচালক: মাজিদ মাজিদি প্রযোজক: মুহাম্মদ মেহেদী হেয়দারিয়ান রচয়িতা: মাজিদ মাজিদি কামবুজিয়া পার্তোবি শ্রেষ্ঠাংশে : মাহদি পাকদেল সারেহ বায়েত রানা আজাদিভার মহসেন তানাবান্দে আলী রেজা শোজা-নুরি মোহাম্মাদ আসগারি মিনা সাবাতি সিয়ামাক আদিব সাদেঘ হাতেফি সুরকার: এ. আর. রহমান চিত্রগ্রাহক: ভিত্তেরিও স্টোরারো সম্পাদক: রবার্তো পারপিগনানী প্রযোজনা কোম্পানি: নূর-ই তবন ফিল্ম প্রোডাকশন কোম্পানি ইনফিনিট প্রোডাকশন কোম্পানি দেশ: ইরান
 
‘মুহাম্মদঃ দ্য মেসেঞ্জার অফ গড’ হযরত মুহাম্মদ (সাঃ)-এর শৈশবের দিনগুলিকে সিনেমার পর্দায় তুলে নিয়ে এসেছেন ইরানি চলচ্চিত্রকার মাজিদ মাজিদি। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত এই মুভি মন ছুঁয়ে গেছে সব দর্শকেরই। পঞ্চম শতকের মক্কা নগরীকে প্রেক্ষাপটে রেখে তৈরি হয়েছে এই চলচ্চিত্র। মুভিতে দেখানো হয়েছে হযরত মুহাম্মদ (সাঃ)-এর জন্ম থেকে ১৩ বছর বয়স পর্যন্ত সময়কাল এবং তখন ঘটা নানা ঘটনা। বিশাল হাতির দলকে আবাবিল পাখির দলের হামলার ঐতিহাসিক ঘটনাটিও দেখানো হয়েছে এই মুভিতে। মূলত ইসলামের অসাধারণ শিক্ষা এবং হযরত মুহাম্মদ (সাঃ)-এর মহানুভবতা ও ঔদার্যের কথা বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে স্বনামধন্য ইরানি চলচ্চিত্র পরিচালক মাজিদ মাজিদি ২০১৫ সালে নির্মাণ করেছিলেন এই মুভিটি। ২০০৭ সালে শুরু হয়েছিল মুভিটির কাজ, যা দীর্ঘ ৮ বছরের কাজ সম্পন্ন হওয়ার পর ২০১৫তে মুক্তি দেওয়া হয়। ইরানি চলচ্চিত্রের ইতিহাসে সর্বাধিক ব্যয়বহুল সিনেমা এটি। ইরানের তেহরান-এর নিকটে বিশাল এক সেট নির্মিত হয়েছিল মুভিটির শ্যুটিং-এর জন্য, যে সেটে তুলে ধরা হয়েছিল সেই সময়ের মক্কা নগরীকে। মুভির সিনেম্যাটোগ্রাফি অসাধারণ। সেই সাথে কাহিনীশৈলীও দুর্দান্ত। অলৌকিকত্বের নানা নিদর্শন তুলে ধরা হয়েছে সিনেমার কাহিনীতে, যা দর্শকের মন ছুঁয়ে যেতে বাধ্য। মুভির সঙ্গীত পরিচালনা করেছেন অস্কারজয়ী সঙ্গীতকার এ আর রহমান, যা কাহিনীকে দিয়েছে ভিন্ন মাত্রা। অস্কারে ইরানের পক্ষ থেকে বিদেশি ভাষার চলচ্চিত্র ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছিল এই মুভি। ‘মুহাম্মদঃ দ্য মেসেঞ্জার অফ গড’ তিনটি চলচ্চিত্রের সিরিজের প্রথম চলচ্চিত্র। এরপরের মুভি দুটিতে হযরত মুহাম্মদ (সাঃ) পুরো জীবনকাল তুলে ধরা হবে। আশা করা যায়, সেই মুভি দুটিও হবে প্রথমটির মতোই বিশাল আঙ্গিকে নির্মিত এবং দর্শকপ্রিয়।

Leave a Comment

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.